শেষ ভালবাসা হতে চাই
- মোঃ কামরুজ্জামান - অপ্রকাশিত ০২-০৫-২০২৪

তোমার লোকায়িত প্রেমের সংঙ্ঘা খুঁজে
আমি নির্বার,পরাস্থ নতজানু;

কাপুরুষ নয়;নাছুর বান্দা
পৃথিবীর অন্য প্রান্তে নির্বাসিত
একা একা পথ চলেছি—-

ভালবাসা মানে লাল গোলাপ!
সেটাতো কখনো নিবেদন করিনি;
কামনার চোখে তাকানোর
মানে বুঝিনি॥

তবে তুমি কেন বলনি?
যেমন বলেছিনু রাধা-কৃষ্ণে
নিরালায় ;নির্জনে
একা হতে একাকিত্বে!

তোমার হাতের কোমল ছোয়া
কতবার স্পর্শে পেয়েছি —
আমি কখনো প্রেম উপলব্ধি
করিনি;

নিশীরাতে তোমার কম্পিত নগ্ন
দেহের শিহরন ,চিবুকের ভাজে
অমৃতের সুধা ;
জাগ্রত জ্বালাময় ,অতৃপ্ত বাসনা—-
বহু বার নিভৃত করেছি॥

সেখানে আধার কালো অন্ধকারে
জোনাকির জ্বলা -নিভু আলোর
বিস্ফোরন প্রতিক্ষমান;
আমি তৃষ্ণার শেষ খোরাক
কখনোই খুঁজে পাইনি!

আমি তোমার প্রেম চেয়েছি;
ভালবাসার অপ্রাপ্ত শরৎ কুঙ্জের
নীল পদ্ম হতে চাইনি!

তোমার আপদমস্তকের নিশাচর
ক্রেপাসকুলার -চিমনি সুইফট;
চিত্রা হায়েনার ঊষালগ্নের
ক্ষুধার্ত আর্তনাদের
রক্ষিত ভক্ষক হতে চাইনি—

আমি শুধু তোমার নিশী রাতের
একান্ত নির্জন ভাবনার
স্বপ্ন পুরুষ হতে চেয়েছি।
আমি তোমার প্রথম প্রেম
শেষ ভালবাসা হতে চেয়েছি————॥

আমি তোমার প্রেমের সংঙ্গায়
শুধু আমি আর আমাকে চেয়েছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।